শ্যামলীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

রাজধানীর শ্যামলী এলাকায় কিডনি হাসপাতালের সামনে র‌্যাব সদস্যদের সঙ্গে গুলিবিনিময়ের সময় হানিফ মিয়া ওরফে শাহীন বিশ্বাস (৪৮) নামে একজন নিহত হয়েছেন।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) দিনগত রাতে কিডনি হাসপাতালের সামনে র‌্যাব-২ পরিচালিত তল্লাশি চৌকিতে এ ঘটনা ঘটে।

র‌্যাব জানায়, নিয়মিত ডিউটির অংশ হিসেবে ২৯ ফেব্রুয়ারি (শনিবার) রাত ১১টা থেকে কিডনি হাসপাতালের সামনে তল্লাশি চৌকি স্থাপন করে সন্দেহভাজন গাড়ি, সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল যাত্রীদের তল্লাশি করছিলো র‌্যাবের টহল টিম। রাত আনুমানিক ১২টার দিকে একটি অটোরিকশাকে থামার সংকেত দিলে চেকপোস্টে এসে থামায়। এরপর ভেতরে থাকা চালকসহ চারজনকে অটোরিকশা থেকে নামার জন্য অনুরোধ করা হয়।

এসময় চালকসহ তিন ব্যক্তি নেমে এলেও পেছনের সিটে থাকা অন্যজন নামতে না চাইলে তাকে নামার জন্য বলা হয়। এর মধ্যেই অটোরিকশা থেকে নামা তিন জন আচমকা ফাঁকা গুলি ছুড়ে দৌড়ে জাতীয় মানসিক হাসপাতালের সীমানা প্রাচীর টপকে পালিয়ে যায়।

এ সময় অটোরিকশায় থাকা ব্যক্তিও র‌্যাব সদস্যদেরকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে র্যাব সদস্যরা পাল্টা গুলি ছুড়লে অস্ত্রধারী ওই ব্যক্তি গুরুতর আহত হন। গুলিবিদ্ধ অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার (এসপি) মহিউদ্দিন ফারুকী  জানান, দুই পক্ষের গুলি বিনিময়ের সময় অস্ত্রধারী একজন দুর্বৃত্ত নিহত হয়েছেন। নিহতের মানিব্যাগে থাকা জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার নাম হানিফ মিয়া ওরফে শাহীন বিশ্বাস (৪৮)। বাড়ি নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীন ইছাপুর এলাকায়।

পরে ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ছয় রাউন্ড গুলিসহ তাদের বহনকারী সিএনজিচালিত অটোরিকশাটি (ঢাকা মেট্রো-থ-১১-১০৪০) জব্দ করা হয়েছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *