হ্যালো রোহান অডিও ছড়ানোর অভিযোগে গ্রেফতার সেই যুবদল নেতা ৩ দিনের রিমান্ডে

‘হ্যালো রোহান’ শিরোনামে একটি অডিও ছড়িয়ে আতঙ্ক সৃষ্টির অভিযোগে মেডিক্যাল সেন্টারে কর্মরত চিকিৎসক যুবদল নেতা ডা. ইফতেখার আদনানকে ৩ দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।

রবিবার (২২ মার্চ) বিকেলে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সালেম মোহাম্মদ নোমানের আদালত এ আদেশ দেন।

নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘পাঁচলাইশ থানা পুলিশ ডা. ইফতেখার আদনানকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করে। শুনানি শেষে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।’

ডা. ইফতেখার আদনান নগরীর দুই নম্বর গেট মেয়র গলির বাসিন্দা। তিনি ইউএসটিসি মেডিক্যাল থেকে এমবিবিএস পাস করে মেডিক্যাল সেন্টারে কর্মরত। তিনি চট্টগ্রাম নগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বলে জানিয়েছে পুলিশ।

‘করোনায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৮/১৯ মারা গেছে। সরকার সেই তথ্য গোপন করছে’ উল্লেখ করে তৈরি করা ‘হ্যালো রোহান’ নামে একটি অডিও ক্লিপ সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম মেসেঞ্জারে ভাইরাল হয়। এ ঘটনায় জড়িত থাকার দায়ে শনিবার (২১ মার্চ) বিকেলে নগরীর একটি রেস্টুরেন্ট থেকে পুলিশ ইফতেখার আদনানকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আদনান অডিও ক্লিপ তৈরির বিষয়টি স্বীকার করেছে। এ ঘটনায় শনিবার রাতে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ৩১ ও ৩৫ ধারায় মামলা দায়ের করা হয়। ওই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ সাত দিনের রিমান্ড আবেদন করে। শুনানি শেষে আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *