‘কলকাতা থেকে আসা’ ১২ রোহিঙ্গা উদ্ধার

বাগেরহাটের মোংলায় ১২ রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১১ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে মোংলা বন্দরের শিল্প এলাকার দিগরাজ থেকে তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। এর মধ্যে তিনজন ছাড়া বাকি সবাই বিভিন্ন বয়সের শিশু। মোংলা থানার পুলিশ কর্মকর্তা মো. মিজানুর রহমান এ তথ্য জানান। রোহিঙ্গারা দাবি করেছে, তারা ভারতের কলকাতা থেকে বাংলাদেশে ঢুকেছে।

থানার দায়িত্বরত ডিউটি অফিসার এসআই মো. মিজানুর রহমান বৃহস্পতিবার (১২ মার্চ) সকাল জানান, বুধবার রাতে ওই রোহিঙ্গারা দিগরাজ বাজার মসজিদ এলাকায় ভিক্ষা করছিল। এ সময় তাদের কথাবার্তায় ভিন্নতা টের পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেন। পরে পুলিশ ওই এলাকা থেকে তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসে।

জেলা পুলিস সুপার পঙ্কজ চন্দ্র রায় জানান, এদের কক্সবাজারে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হবে।

উদ্ধারকৃতরা হলো মো. জাবেদ (৩২), নুর বেগম (৩০), রেশমী (১২), ইয়াছিন (৮), কাল্লে (৬), ইয়াছমিন (২), ফাতেমা (৩৩), সৌমিন (১৩), ইয়াছমিন (১১), রশিদ (৮), শফিক (৪), রোকসানা (৩)। এর মধ্যে জাবেদ ও নুর বেগমের চার শিশু সন্তান এবং জাবেদের বোন ফাতেমার পাঁচ ছেলে-মেয়ে রয়েছে।

জাবেদ দবি করেন, গত মঙ্গলবার (১০ মার্চ) তারা কলকাতা হয়ে বাংলাদেশে ঢুকেছেন। শুনেছেন রোহিঙ্গা ক্যাম্পে মোংলা থেকে নদী পথে যেতে সুবিধা, তাই তারা মোংলায় এসেছেন। এখন তারা রোহিঙ্গা ক্যাম্পে যেতে চান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *