দেশে সুস্থ হয়েছেন আরও ৩ জন, বাড়ি ফিরেছেন ৩৬ জন

দেশে করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে নতুন করে আরও ৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে ২ জন পুরুষ, একজন নারী। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৬ জন।

শনিবার (১১ এপ্রিল) দুপুর আড়াইটায় মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের মিলনায়তনে ‘করোনা ভাইরাস সংক্রান্ত’ অনলাইন স্বাস্থ্য বুলেটিনে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসের সংক্রমণে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩০। আর নতুন করে আক্রান্তের সংখ্যা ৫৮। সবমিলিয়ে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪৮২।

এদিকে ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, নতুন শনাক্ত ৫৮ জনের মধ্যে পুরুষ ৪৮ জন, নারী ১০ জন। বয়স বিভাজনের ক্ষেত্রে ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে সর্বোচ্চ ১৭ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ১৫ জন রয়েছেন।

তিনি বলেন, ৫৮ জনের মধ্যে ১৪ জন ঢাকা শহরের বিভিন্ন এলাকার। বাকিরা সবাই ঢাকার বাইরের। এরমধ্যে নারায়ণগঞ্জে রয়েছেন ৮ জন। আর গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। তিনজনের মধ্যে দুইজন ঢাকার বাইরে, একজন ঢাকার ভেতরে।

ঢাকার ভেতরে ও বাইরে মোট ৯৫৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সর্বমোট নমুনা পরীক্ষা হয়েছে ৮ হাজার ৩১৩টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *