নৈশ প্রহরীকে হত্যা করে ৩ দোকানে ডাকাতি

কুড়িগ্রামের চিলমারী উপজেলার জোড়গাছ বাজারে নৈশপ্রহরীকে হত্যা করে তিনটি দোকানে ডাকাতি হয়েছে। ব্যবসায়ীরা জানান, ডাকাতরা মালামালসহ প্রায় ২২ লাখ টাকা হাতিয়ে নিয়েছে দুর্বৃত্তরা।  রবিবার (৬ জানুয়ারি) গভীর রাতে এই ডাকাতির ঘটনা ঘটে। ঘটনার সত্যতা স্বীকার করেছেন চিলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম।

জোড়গাছ বাজার কমিটির সেক্রেটারি এবং রমনা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মুকুল জানান, পরিকল্পিতভাবে এই বাজারে ডাকাতির ঘটনা ঘটেছে। আনুমানিক রাত ৩টার দিকে ঘটনাটি ঘটে থাকতে পারে। এ সময় দুর্বৃত্তরা নৈশপ্রহরী এরশাদুল হককে (৫৫) বাজারের মকবুলের চায়ের দোকানের সামনে একটি বাঁশের মধ্যে দু হাত-পা বেঁধে মুখে গামছা গুঁজে শ্বাসরোধ করে হত্যা করে। তিনি প্রায় ১০ বছর ধরে এই বাজারে পাহারাদার হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। দুর্বৃত্তরা বাজারের সবচেয়ে বড় ব্যবসায়ী নজির হোসেন, ফারুক মিয়া ও লাবু বুক স্টোরের শাটারের তালা ভেঙে মালামাল ও টাকা লুট করে। পুলিশ সকালে ঘটনাস্থলে এসে ফারুক মিয়ার দোকান থেকে একটি জুতা জব্দ করেছে।

সবচেয়ে বড় ক্ষতির শিকার ব্যবসায়ী নজির হোসেন জানান, তার গালামালের দোকানের ভল্ট ভেঙে দুর্বৃত্তরা নগদ ১৫ লাখ টাকা এবং তিন থেকে চার লাখ টাকার মালামাল নিয়ে গেছে। এ সময় তারা সিসি ক্যামেরা ভেঙে সঙ্গে নিয়ে যায়।

অপর ব্যবসায়ী ফারুক মিয়া জানান, তার দোকান থেকে নগদ দেড় লাখ টাকাসহ প্রায় তিন লাখ টাকার মালামাল লুট করেছে ডাকাতরা।

লাবু বুক স্টোরের মালিক লিটন জানান, তার ভল্ট থেকে সাড়ে নয় হাজার টাকা ও মালামাল নিয়ে গেছে।

ওসি জানান, তদন্ত কার্যক্রম চলছে। দোষীদের খুঁজে আইনাগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *