বিরামপুরে চাল চুরির অভিযোগে ইউপি সদস্যসহ তিন জনের বিরুদ্ধে মামলা

দিনাজপুরের বিরামপুরে খাদ্যবান্ধব কর্মসূচির ৬ বস্তায় ২৭০ কেজি চাল চুরির ঘটনায় ইউপি সদস্য ও চালের ডিলারসহ তিন জনের বিরুদ্ধে মামলা করেছে খাদ্য বিভাগ।

সোমবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় বিরামপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোস্তাফিজুর রহমান বাদী হয়ে এই মামলা দায়ের করেন। মামলার আসামি দিওড় ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য সুলতান মাহমুদ ওরফে মিন্টু এবং তার ছোট ভাই মোতাহার হোসেন এবং গোবিন্দপুর গ্রামের মকবুল হোসেনের ছেলে মতিন।

বিরামপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোস্তাফিজার রহমান জানান, সোমবার খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণকালে ৬টি বস্তায় ২৭০ কেজি চাল চুরির ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতান নামের এক চাল ডিলারের ম্যানেজারকে আটক করে ১৫ দিনের কারাদণ্ড দেন। তিনি বলেন, ‘চাল চুরির ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইউপি সদস্য সুলতান মাহমুদ ওরফে মিন্টু ও তার ছোট ভাই চালের  ডিলার মোতাহার হোসেন এবং চুরি করা চালের ক্রেতা মতিনের বিরুদ্ধে আমি বাদী হয়ে বিরামপুর থানায় মামলা দায়ের করেছি। এঘটনায় মোতাহারের ডিলারশিপ বাতিল করা হয়েছে। এছাড়াও ট্যাগ কর্মকর্তার উপস্থিতি ছাড়া কোনও চাল বিতরণ করার নিয়ম নেই। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *