দামুড়হুদা সীমান্তে ৯৬ স্বর্ণের বারসহ আটক এক

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদা সীমান্ত থেকে ১৬ কেজি ওজনের ৯৬টি স্বর্ণের বার জব্দ করেছে চুয়াডাঙ্গা-৬ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় আটক করা হয়েছে এক পাচারকারীকে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) সকালে দামুড়হুদার সীমান্তবর্তী রুদ্রনগর গ্রামে এ অভিযান চালানো হয়। আটক নাজমুল ইসলাম (৩১) দর্শনা শ্যামপুরের আসাদুল হকের ছেলে।

দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে বিজিবি জানায়, খবর পেয়ে মঙ্গলবার সকালে দামুড়হুদার রুদ্রনগর গ্রামে অবস্থান নেয় সুলতানপুর বিওপির একটি দল। এসময় দর্শনা থেকে কার্পাসডাঙ্গার দিকে যাওয়া সন্দেহজনক একটি মোটরসাইকেলের গতিরোধ করে বিজিবি সদস্যরা।

তখন ওই আরোহী মোটরসাইকেল ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে আটক করা হয়। এসময় তার ব্যবহৃত মোটরসাইকেলের এয়ার ফিল্টার বক্সের ভেতর থেকে ৭টি প্যাকেটে মোড়ানো ছোট-বড় ৯৬টি স্বর্ণের বার জব্দ করা হয়।

যার ওজন ১৬ কেজি ১৪ গ্রাম।
চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য আনুমানিক ১৬ কোটি টাকা। এ ঘটনায় সুলতানপুর বিওপির টহল কমান্ডার হাবিলদার আব্দুল হাকিম বাদী হয়ে দর্শনা থানায় একটি মামলা দায়ের করেছেন। স্বর্ণের বারগুলো ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

বিজিবির কুষ্টিয়া সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল এমারত হোসেন হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, জাতীয় নির্বাচনে নিরাপত্তা বিধানে বিজিবি কাজ করবে। এই সুযোগে সীমান্ত এলাকায় কেউ কোনো অপচেষ্টা চালালে তা কঠোরভাবে দমন করা হবে। বিজিবি সদস্যরা সীমান্ত সুরক্ষিত রাখার দায়িত্বও পালন করবে।

প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন ৬ বিজিবির সহকারী পরিচালক হায়দার আলী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *