ইতালিতে করোনায় মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে

করোনাভাইরাস মহামারিতে ইতালিতে মৃত্যুর সংখ্যা ২০ হাজার ছাড়িয়ে গেছে। গত এক দিনে দেশটিতে করোনায় প্রাণ হারিয়েছেন ৫৬৬ জন ও নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৫৩ জন। এতে করে ইতালিতে মোট আক্রান্ত সংখ্যা দেড় লাখ ছাড়িয়ে গেছে। সোমবার (১৩ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে ইতালির নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি এই সব তথ্য তুলে ধরেন

বোরেল্লি জানান, ইতালিতে করোনায় মোট প্রাণ হারিয়েছেন ২০ হাজার ৪৬৫ জন। আক্রান্ত হয়েছেন এক লাখ ৫৯ হাজার ৫১৬ জন।
বোরেল্লি আরও জানান, ইতালিতে করোনার প্রকোপ কমতে শুরু করেছে। ইতোমধ্যে আক্রান্তের সংখ্যা কমেছে। সেই সঙ্গে সুস্থ হয়ে বাড়ি ফেরার সংখ্যাও বাড়ছে।
সরকারি তথ্য অনুসারে, সোমবার একদিনেই ১ হাজার ২২৪ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। দেশটিতে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩৫ হাজার ৪৩৫ জন।
করোনার সংক্রমণ রোধ করতে ইতালিতে ফের বাড়ানো হয়েছে লকডাউনের মেয়াদ। ১৩ এপ্রিল লকডাউনের সময় শেষ হওয়ার কথা থাকলেও তা আগামী ৩ মে বৃদ্ধি করা হয়েছে। তবে এর আগেই কিছু কিছু এলাকায় লকডাউন তুলে নেওয়া হতে পারে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
এদিকে, ইতালিতে করোনায় ৮ বাংলাদেশি প্রাণ হারিয়েছেন। দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার প্রবাসী বাংলাদেশিদের অনুরোধ জানিয়ে বলেন, এ মুহূর্তে সবাইকে ইতালিয়ান সরকারের আইন মানতে হবে এবং নিজ বাসায় অবস্থান করে দেশকে সুরক্ষা করতে হবে।
তিনি আরও বলেন, কোনও বাংলাদেশি করোনা আক্রান্ত হলে দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হলে তাকে সব ধরণের সহযোগিতা করা হবে। বেকার ও কর্মহীনদের সহযোগিতা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *