করোনা রোগীদের জন্য ক্লিনিক চালু হচ্ছে চট্টগ্রামে

নগরের বেসরকারি ক্লিনিকগুলোর একটি, দুইটি করে ভেন্টিলেটর, আইসিইউ বেড দিয়ে করোনা রোগীদের জন্য আস্ত একটি ক্লিনিকই চালু হচ্ছে চট্টগ্রামে।

এর ফলে ক্লিনিকগুলোতে করোনা রোগী না থাকায় স্বাচ্ছন্দ্যে চিকিৎসাসেবা নিতে পারবেন সাধারণ রোগীরা। চিকিৎসক, সেবিকা ও টেকনিশিয়ানদের মধ্যেও সাময়িক ভয় কেটে যাবে।

চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীনের আহ্বান ও প্রাইভেট ক্লিনিক অ্যাসোসিয়েশনের অর্থায়নে নগরের খুলশীর হলি ক্রিসেন্ট হাসপাতালকে করোনা রোগীদের জন্য নতুনভাবে তৈরি করা হচ্ছে।

শনিবার (১১ এপ্রিল) দুপুরে মেয়র নাছিরের নেতৃত্বে সংশ্লিষ্টরা বেশ কিছুদিন বন্ধ থাকা বেসরকারি হাসপাতালটি পরিদর্শন করেন।

এ সময় মেয়র সাংবাদিকদের বলেন, হলি ক্রিসেন্ট হাসপাতালটি দীর্ঘদিন ধরে বন্ধ ছিল। চট্টগ্রামে সরকারিভাবে জেনারেল হাসপাতালকে করোনা রোগীদের আইসোলেশন হিসেবে ব্যবহার করা হচ্ছে। তাই বেসরকারিভাবে কোনো হাসপাতাল থাকলে সেক্ষেত্রে জেনারেল হাসপাতালের ওপর চাপ কমবে। সব বিষয় বিবেচনা করে প্রাইভেট ক্লিনিক অ্যাসোসিয়েশন হলি ক্রিসেন্টকে করোনা রোগীদের জন্য পূর্ণাঙ্গ হাসপাতাল করার উদ্যোগ নিয়েছে। তাদের অর্থায়ন ও পরিচালনায় হাসপাতালটি পরিচালিত হবে। চট্টগ্রাম জেলা প্রশাসন সেটি তদারকি করবেন।

মেয়র বলেন, ২০টি আইসিইউ বেড এবং জেনারেল ৮০ বেডসহ মোট ১০০ বেডের উন্নত হাসপাতাল হবে এটি। হাসপাতালটি যেহেতু দীর্ঘদিন পরিত্যক্ত ছিল তাই সেটি পরিষ্কার ও জীবাণুমুক্ত করার কাজ করবে চসিক। এছাড়া বিদ্যুৎ ও গ্যাস কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি, তারা দ্রুত গ্যাস ও বিদ্যুতের সংযোগ প্রদান করবেন। চট্টগ্রামের মানুষের জন্য এটি নিসঃন্দেহে একটি খুশির খবর।

স্থান পরিদর্শনের সময় চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী ও বিএমএ চট্টগ্রামের সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবালসহ প্রাইভেট ক্লিনিক অ্যাসোসিয়েশন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *