চলছে উত্তর জেলা আ’লীগের সম্মেলন

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে লালদিঘি ময়দানে উত্তর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুরু হয়েছে।

শনিবার (৭ ডিসেম্বর) সকাল সোয়া ১১টায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন কাউন্সিলের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

এসময় তিনি বলেন, আজকের কাউন্সিলে এমন কাউকে নির্বাচিত করা হোক যে কখনো দুর্নীতি করবে না, চাঁদাবাজি করবে না।

এসময় তিনি চট্টগ্রামের সাবেক নেতা মহিউদ্দিন চৌধুরী, আখতারুজ্জামান বাবু ও আতাউর রহমান কায়সারকে স্মরণ করে বলেন, এক সময় মঞ্চে চট্টগ্রামের সাবেক নেতারা বসতো। কিন্ত আজ কেউ বেঁচে নেই। আগামী সম্মেলন পাবো কিনা জানি না। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে আওয়ামী লীগের রাজনীতি করতে হবে।

সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

বিশেষ অতিথির বক্তব্য দেবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সংসদ সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, যুগ্ম সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, পানিসম্পদ উপমন্ত্রী ও সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, কেন্দ্রীয় উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

সম্মেলনে সভাপতিত্ব করছেন উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী।

সম্মেলন শুরুর পূর্বে দুই সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীর অনুসারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও চেয়ার ছোঁড়াছুঁড়ির ঘটনা ঘটেছে।

দ্বিতীয় পর্বে নগরের ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে কাউন্সিলর অধিবেশন। এতে সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত হবেন। কেন্দ্রীয় নেতারা নতুন নেতৃত্ব ঘোষণা করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *