ভোটের তারিখ বদলে তফসিল পেছালে মানবে না আওয়ামী লীগ

ঢাকা: সময়সীমা অতিক্রম করে নির্বাচনের তফসিলের কোনো পরিবর্তন আওয়ামী লীগ সমর্থন করে না বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৷ ভোটের তারিখ বদলে তফসিল পেছালে আওয়ামী লীগ তা মানবে না বলেও জানান তিনি ৷

বুধবার (২৯ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন৷

তফসিল পেছালে তা না মানার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সবাইকে নিয়ে প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন করতে চায়। কিন্তু একটি পক্ষ নিজেরাই নির্বাচনের বাইরে রয়েছে।

যারা প্রকাশ্যে নির্বাচনকে বাধা দিচ্ছে। তাদের বিষয়ে ইউরোপ, আমেরিকা ও দেশের তথাকথিত সুশীল সমাজ নীরব কেন? আওয়ামী লীগ কাউকে নির্বাচনের বাইরে রাখতে চায় না।

বিএনপি নিজেরাই নির্বাচনের বাইরে রয়েছে। তাদেরকে কেউ বাইরে রাখেনি।

বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তারের হওয়ার বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনকে বাধা দিতে হরতাল, অবরোধ, নাশকতা চালানোর পর তাদের (বিএনপি) বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়ে কেউ কথা বলছেন না। বিএনপির সন্ত্রাসী কার্যক্রম ঢেকে রাখার মতো নয়, সব কিছুই সবাই দেখছে।

বিএনপি প্রকাশ্যে নির্বাচনের বিরুদ্ধে অবস্থান নিয়েছে ৷ প্রকাশ্যে যারা পুলিশ হত্যা করেছে, গাড়ি পোড়াচ্ছে, হামলা করছে তাদের কি বিচার হবে না? যারা অপকর্ম করে শাস্তিযোগ্য অপরাধ করে তাদের বিরুদ্ধে মামলা হবেই।
শরিকদের মনোনয়নের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, শরিক হলেই তাকে নমিনেশন দেওয়া হবে না। নির্বাচিত হওয়ার মতো জনপ্রিয় যোগ্য মানুষকেই নমিনেশন দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *