২ কেজি স্বর্ণসহ বিমানের ৩ পরিচ্ছন্নতা কর্মী আটক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ কেজি ৩২০ গ্রাম স্বর্ণের বারসহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের তিন পরিচ্ছন্নতা কর্মীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ। শনিবার (৪ জানুয়ারি) সকালে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন।
অতিরিক্ত পুলিশ সুপার জানান, শনিবার বেলা ১১টা ২০ মিনিটের সময় বিমানবন্দরের কনকোর্স হলে বিমানের পরিচ্ছন্নতা কর্মী সুমন শিকদারের (৩৪) কাছ থেকে ২০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। বারগুলো তার জুতার তলায় লুকানো ছিল। এসময় তার সহযোগী পরিচ্ছন্নতা কর্মী শাহীন হোসেন (২৭) ও বেলাল আকনকেও (২৮)  আটক করা হয়।

জানা গেছে, শনিবার ১০টা ২৫ মিনিটে আবুধাবি থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসে বিমানের ফ্লাইট বিজি ০২৮। ওই ফ্লাইটে বিমানের পরিচ্ছন্নতার কাজ করেন সুমন, শাহীন ও বেলাল। বিমানবন্দরের ১ নম্বর বে’তে বিমানটি যাত্রী নামানোর জন্যে ডকিং করার পর পরিচ্ছন্ন কর্মীরা বিমানে প্রবেশ করেন। কাজ শেষে তারা নেমে আসেন। এসময় বিমানের নিরাপত্তায় থাকা আর্মড পুলিশের সদস্যরা সুমনকে তল্লাশি করতে চাইলে সে বাকবিতণ্ডা করেন। পরে সুমনসহ ৩ জনকে বিমানবন্দর আর্মড পুলিশের ‌অফিসে এনে তল্লাশি করলে সুমনের দুই জুতার শুকতলায় ২০ পিস স্বর্ণবার পাওয়া যায়।

জিজ্ঞাসাবাদে সুমন জানায়, কালাম নামে বিমানের এক টেকনিশিয়ান বিমানের মধ্যেই তাকে এই স্বর্ণবার দেন। এই কাজে সে ২০ হাজার টাকা পেতো। আটক সোনার বাজার মূল্য ১ কোটি ১৬ লাখ টাকা বলে জানা গেছে।
অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন বলেন, আটকৃতদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের চোরাচালান বিরোধী ধারায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *