সীতাকুণ্ডে আওয়ামী লীগের সম্মেলনে সংঘর্ষ

মঞ্চে অবস্থান নেওয়াকে কেন্দ্র করে সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন দুই পক্ষের অন্তত ২০ নেতা-কর্মী।

সম্মেলনের মূল অনুষ্ঠান শুরুর আগে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটলেও সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিত নিয়ন্ত্রণে আসে। সম্মেলনের কার্যক্রম ফের শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার (২৯ নভেম্বর) পৌরসদরের হাইস্কুল মাঠে চট্টগ্রাম উত্তর জেলার আওতাধীন সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়।

তবে সম্মেলনের মূল অনুষ্ঠান শুরুর আগে মঞ্চে অবস্থান নেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগের নেতা-কর্মীরা তর্কে জড়িয়ে যান। এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়।

সম্মেলনের প্রধান অতিথি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, উদ্বোধক উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী, প্রধান বক্তা জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম সমাবেশস্থলে পৌঁছালে পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসে।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. ইসহাকের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক আ ম ম দিলশাদের সঞ্চালনায় কাউন্সিলের প্রথম অধিবেশনে অতিথিরা বক্তব্য দেওয়ার পর কাউন্সিলের বিষয়ে সিদ্ধান্ত নিতে নেতারা অনুষ্ঠানস্থল থেকে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অবস্থান নেন।

এসময় নিজেদের মধ্যে আলোচনা সাপেক্ষে নির্বাচন না করে প্রধান অতিথি ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া এবং সাধারণ সম্পাদক হিসেবে উপজেলা চেয়ারম্যান এসএম আল মামুনের নাম ঘোষণা করেন।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ মোল্লা  জানান, অতিথিরা আসার আগে মঞ্চে অবস্থান নেওয়া নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। তবে নেতারা আসার পর আর কোনো সমস্যা হয়নি। সম্মেলন সুশৃঙ্খলভাবেই অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *