উইলস লিটলের সেই শিক্ষিকার হাতটি জোড়া লেগেছে: স্বাস্থ্যমন্ত্রী

রাজধানীর কাকরাইলের উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকা ফাহিমা বেগমের শারীরিক অবস্থা এখন অনেক ভালো বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি জানান, ‘তার জোড়া লাগানো হাতটিতে রক্ত সঞ্চালন শুরু হয়েছে। আগামী তিন চার দিনের মধ্যে পরিস্থিতি আরও স্বাভাবিক হবে বলে আশা করা যাচ্ছে।’

আহ বৃহস্পতিবার (১২ মার্চ) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ওই শিক্ষিকার অবস্থা পরিদর্শনের পর তিনি এই কথা জানান।

বার্ন ইউনিটের প্রসংশা করে মন্ত্রী বলেন, ‘এখন বিচ্ছিন্ন হাত-পা জোড়া লাগানোর মতো কাজ দেশেই করা যাচ্ছে। আর এটার জন্য বিদেশ যেতে হয় না। ধীরে ধীরে দেশের অন্যান্য বিভাগে এই সুবিধা তৈরির ব্যবস্থা করা হবে। এখানে প্রশিক্ষণের সুবিধা নিশ্চিত করা যাচ্ছে। এর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।’

এর আগে মঙ্গলবার (১০ মার্চ) সকালে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের কলেজ শাখার শিক্ষক ও শিক্ষার্থীরা টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শিক্ষা সফরে যাচ্ছিলেন। পথে গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায় বাসচালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছনে ধাক্কা লাগায়। এতে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের পৌরনীতি বিভাগের শিক্ষিকা ফাহিমা বেগমের বাম হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায় ও অন্তত ১৫ শিক্ষার্থী আহত হন। ১০৫ জন শিক্ষার্থী, ১০ জন শিক্ষক ও চার জন স্টাফ ওই সফরে যান।

দুর্ঘটনার পর হেলিকপ্টারে করে ফাহিমা বেগমকে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়। এই দিনই প্রায় ছয় ঘণ্টার অপারেশনে বিচ্ছিন্ন হওয়া হাতটি সংযুক্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *