কোচিং করানোর দায়ে প্রধান শিক্ষকের কারাদণ্ড

সরকারি নির্দেশ উপেক্ষা করে কোচিং করানোর দায়ে বরিশাল নগরীর টাউন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক মৃন্ময় বেপারীকে ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে মাস্ক বিক্রি করায় একটি ফার্মেসিকে জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হুদা ও মারুফ দস্তগীরের নেতৃত্বে রবিবার সকাল ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত নগরীতে পৃথক এই অভিযান পরিচালিত হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হুদা জানান, করোনা সংক্রমন এড়াতে সরকার ৩১ মার্চ পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। এই নির্দেশ উপেক্ষা করে টাউন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক স্কুল ভবনের দ্বিতীয় তলায় কোচিং করাচ্ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে ওই স্কুলে গিয়ে কোচিংরত অবস্থায় প্রধানশিক্ষককে হাতেনাতে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত প্রধান শিক্ষক মৃন্ময় বেপারীকে ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন। একই ভ্রাম্যমাণ আদালত নগরীর দক্ষিণ সদর রোডের রাজিয়া মেডিক্যাল হলে গিয়ে অতিরিক্ত মূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিক্রির প্রমাণ পায়। এ সময় ওই ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফ দস্তগীরের নেতৃত্বাধীন পৃথক ভ্রাম্যমাণ আদালত নগরীর রূপাতলী বাজারে অতিরিক্ত মূল্যে নিত্যপণ্য বিক্রির দায়ে সানজিদা ভ্যারাইটিজ স্টোরকে ৫ হাজার ও রাব্বী স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *