দুই মাসের শিশু হত্যা, ঘাতক বাবা গ্রেপ্তার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দুই মাস বয়সী শিশুর হত্যাকারী ঘাতক বাবাকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (২৯ অক্টোবর) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া।

শনিবার সিলেটের জালালাবাদ থানাধীন আখালিয়া ভার্সিটি এলাকার মেজু ভ্যারাইটিজ স্টোরের সামনে বিশেষ অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক তদন্ত সূত্রে জানা যায়, গত ২৬ অক্টোবর নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার কাঁচপুর ইউনিয়নের সোনাপুর বালুর মাঠ এলাকায় জসীম উদ্দিনের বাড়ির ভাড়াটিয়া মো. হৃদয় (২০) ও তার স্ত্রী মোছা. নাদিয়া আক্তারের মধ্যে পারিবারিক বিষয় নিয়ে ঝগড়া হয়।

পরে নাদিয়া আক্তার সকাল সাড়ে ১১টায় কাঁচপুর বাজারে তাদের ২ মাসের শিশু সন্তান আয়েশা সিদ্দিকার জন্য দুধ কিনতে যান। বাসায় ফিরে দেখেন শিশুকন্যা আয়েশা সিদ্দিকা আর বেঁচে নেই।
তার কান্নাকাটির আওয়াজ পেয়ে বাড়ির আশেপাশের লোকজন এসে দেখতে পায় শিশুটির নিথর দেহ ঘরের মেঝেতে পড়ে আছে।
নিহত শিশুটির মা নাদিয়া আক্তার জানান, দুই মাস আগে তাদের সংসারে কন্যা সন্তানের জন্ম হওয়ায় সেটা তার স্বামী মেনে নিতে পারেননি।

তাই কন্যা সন্তানটিকে জন্মের পর থেকেই মেরে ফেলার জন্য কয়েকবার চেষ্টা করেছিলেন। এক সময় তার স্বামী হৃদয় সিনহা গার্মেন্টসে কাজ করতেন। তবে গার্মেন্টসটি বন্ধ হয়ে যাওয়ায় তিনি দিনমজুরের কাজ করে সংসার চলাতেন। ধীরে ধীরে তার স্বামী মাদকাসক্ত হয়ে পড়েন। তাছাড়া প্রায় সময় তাদের মাঝে পারিবারিক কলহ লেগেই থাকতো।
গত ২৬ অক্টোবর সকালে মেয়ের খাবার নিয়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। নাদিয়া তার কন্যা সন্তানকে সকালে গোসল করিয়ে ঘুম পাড়িয়ে কাঁচপুর বাজারে দুধ কিনতে যান। এক পর্যায়ে ঘুম থেকে জেগে কন্যা সন্তানটি কান্না করলে তার বাবা হৃদয় শিশুটির মুখ চেপে ধরে হত্যা করেন বলে জানা যায়।

এ ঘটনায় নাদিয়া আক্তার বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি নিয়মিত হত্যা মামলা দায়ের করেন। ঘটনার পর থেকে আসামি পলাতক ছিলেন।

আসামি হৃদয় ভোলার চরফ্যাশনের লডারিন্স বাজারের বাবুল মিলনের ছেলে। তাকে পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *