ধর্ষণ ও হত্যা মামলায় দু’জনের যাবজ্জীবন

টাঙ্গাইলে এক নারীকে ধর্ষণ ও হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কালিহাতী উপজেলার নূর মোহাম্মদ ওরফে নুরু (৬৫) ও ধর্ষণ, হত্যায় সহায়তাকারী বাসাইল উপজেলার নাজির হোসেনের স্ত্রী নাজমা বেগম (৩২)।

টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি নাছিমুল আক্তার জনান, কালিহাতী উপজেলার ফৈলার ঘোনা গ্রামের আব্দুল আলীমের মেয়ে আশা আক্তার টাঙ্গাইল শহরের এনায়েতপুরে তার নানা বাড়িতে থাকতেন। তাকে খুঁজে না পাওয়ায় তার বাবা আব্দুল আলীম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে কালিহাতী থানায় একটি মামলা দায়ের করেন। পরে মামলার তদন্ত কর্মকর্তা কালিহাতী থানার এসআই নাসির উদ্দিন মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে নাজমাকে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তিমুলক জবানবন্দির প্রেক্ষিতে নূর মোহাম্মদ ওরফে নুরুকে গ্রেফতার করা হয়।

স্বীকারোক্তিতে তারা জানায়, ২০১৬ সালের ১৮ অক্টোবর আশাকে নিয়ে কালিহাতী উপজেলার ধানগড়া গ্রামের মান্দাই বিলের কাছে যায়। পরে নূর মোহাম্মদ আশাকে দুই বার ধর্ষণ করে নাজমার সহায়তায় বিলের পানিতে চুবিয়ে ও শ্বাসরোধ করে তাকে করে।

পুলিশ তদন্ত শেষে ২০১৭ সালের ৩১ মে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করেন। মামলায় সর্বমোট ১১ জন স্বাক্ষী আদালতে স্বাক্ষ্য প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *