ফেনীতে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

শনিবার (৭ মার্চ) দিনগত রাতে শহরের এস এস কে রোডের বেসরকারি প্রতিষ্ঠান চিশতিয়া মা ও শিশু হাসপাতালে এ ঘটনা ঘটে।

ঘটনার পর ভুক্তভোগীর স্বজনরা হাসপাতাল ঘেরাও করে ভাঙচুরের চেষ্টা চালায়। এক পর্যায়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নিহতের স্বজনরা জানান, দুপুরে স্থানীয় এক দালালের পরামর্শে ফারহানা নামে ওই প্রসূতিকে স্বজনরা হাসপাতালটিতে ভর্তি করায়। বিকেলে দায়িত্বরত চিকিৎসক তার দ্রুত সিজার করতে হবে বলে অপারেশন থিয়েটারে নেয়। এক পর্যায়ে তার অতিরিক্ত রক্তক্ষরণ শুরু হলে হাসপাতাল কর্তৃপক্ষ প্রসূতির অবস্থা গুরুতর বলে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়ার পরামর্শ দেয়। কিন্তু রোগীকে সেখানে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

খবর পেয়ে ভুক্তভোগীর স্বজনরা হাসপাতাল ঘেরাও করে ভাঙচুরের চেষ্টা চালালে কৌশলে হাসপাতালের চিকিৎসক ও নার্সরা পালিয়ে যান। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নিহত প্রসূতি ফারহানা জেলার দাগনভূঁইয়া উপজেলার রাজাপুর ইউনিয়নের বেপারি বাড়ির জুলহাসের স্ত্রী।

এ ঘটনায় অভিযুক্ত ডাক্তার নাসরিন আক্তার শিমু, হাসপাতালের মালিক সাবেক কমিশনার মনির আহম্মদ এবং আরও একজনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করা হয়েছ।

ফেনী মডেল থানার পরিদর্শক (ওসি) আলমগীর হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

এদিকে নিহতের সদ্যজাত পুত্রসন্তান চমেক হাসপাতালে চিকিৎসাধীন। তবে এ অভিযোগের ব্যাপারে অভিযুক্ত ডাক্তার নাসরিন আক্তার শিমু, হাসপাতালের মালিক সাবেক কমিশনার মনির আহম্মদসহ হাসপাতালটির দায়িত্বশীল কারোর বক্তব্য পাওয়া যায়নি।

স্থানীয়রা জানায়, ঘটনার পর পর তারা হাসপাতাল থেকে সটকে পড়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *