বিএনপিপন্থী আইনজীবীদের তোপের মুখে শাহজাহান ওমর

ঢাকা: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে বিএনপিন্থী আইনজীবীদের তোপের মুখে পড়লেন ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ব্যারিস্টার শাহজাহান ওমর।

বুধবার (৫ ডিসেম্বর) তাকে উদ্দেশ্য করে বিভিন্ন স্লোগান দেন আইনজীবীরা।

পরে তিনি সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ ছেড়ে ডিবি কার্যালয়ে চলে যান।
এর আগে, সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির করিডোরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন শাহজাহান ওমর।

সাংবাদিকরা তাকে প্রশ্নে করেন- কেন এসেছিলেন? জবাবে শাহজাহান ওমর বলেন, ‘কেন আসছিলাম, একটু রেজিস্ট্রারের কাছে কাজ ছিল। ’

সাংবাদিকরা ফের প্রশ্ন করেন, ‘প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে এসেছিলেন?’ জবাবে তিনি বলেন, ‘না।

না। রেজিস্ট্রারের সঙ্গে।


‘আপনি তো নতুন দলে যোগ দিয়েছেন। কেমন লাগছে?’ এমন প্রশ্নের জবাবে সুপ্রিম কোর্টের এ আইনজীবী বলেন, ‘এটি (আওয়ামী লীগ) আমার পুরোনো দল। মাঝখানে অন্য জায়গায় ছিলাম। ব্যাক টু বেঞ্চ (পুরোনো জায়গায় ফেরা)।

‘পুরোনো ঠিকানায় ফিরে এসেছেন?’ এমন প্রশ্নে শাহজাহান ওমর বলেন, ‘সেটাই। ’

এরপর আইনজীবী সমিতি ভবনে যান তিনি। সেই ভবনের কফি হাউজের গেটে বিএনপিপন্থী আইনজীবীরা তাকে উদ্দেশ্যে করে আপত্তিকর স্লোগান দেন। তখন শাহজাহান ওমর ওই আইনজীবীদের সংযত হয়ে কথা বলতে বলেন। জবাবে বিএনপিপন্থী আইনজীবীরা ক্ষিপ্ত হয়ে গালাগাল দেন। এ সময় শাহজাহান ওমরকে তর্কে জড়াতেও দেখা যায়।

নির্বাচনে নৌকার প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরকে দলের সব পর্যায়ের পদ থেকে ৩০ নভেম্বর বহিষ্কার করা হয়।

গত ৪ নভেম্বর রাজধানীর একটি বাসা থেকে সাবেক আইন প্রতিমন্ত্রী শাহজাহান ওমরকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরদিন তাকে চার দিনের রিমান্ডে পাঠান আদালত। এরপর ৯ নভেম্বর জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

এরপর ২৯ নভেম্বর দুপুরে জামিন পান শাহজাহান ওমর। জামিনে কারাগার থেকে বেরোনোর পরদিন ৩০ নভেম্বর সন্ধ্যায় কারওয়ান বাজারের ইউটিসি ভবনে সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগে যোগ দেওয়ার কথা জানান শাহজাহান ওমর। তিনি নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়নও পান সেদিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *