মালয়েশিয়াগামী ৯ রোহিঙ্গা আটক

কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া উপকূলীয় এলাকা থেকে ফের মালয়েশিয়াগামী ৯ রোহিঙ্গা নারী-পুরুষকে আটক করেছে পুলিশ। শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) ভোরে তাদের আটক করা হয়। টেকনাফের বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের (ইনচার্জ) ইন্সপেক্টর মোহাম্মদ লিয়াকত আলী এ তথ্য জানান।

আটক রোহিঙ্গারা হলেন—উখিয়ার কুতুপালং ১৩ নম্বর ক্যাম্পের ই-৩ ব্লকের আবুল হোসেনের মেয়ে ইয়াসমিন (৩০), একই ক্যাম্পের মোহাম্মদ হোসেনের মেয়ে দিলরুবা (১৪) ও আমিনা খাতুন (১৮), ৬ নম্বর ক্যাম্পের এ-৩ ব্লকের সৈয়দ হোসেনের ছেলে মোহাম্মদ হোসেন (৩৯), জামতলী ১৫ নম্বর ক্যাম্পের এ-৩ ব্লকের মৃত জলালের ছেলে নূর মোহাম্মদ (৩৮), একই ক্যাম্পের বি-২ ব্লকের তাজুল হোসেনের ছেলে পেটান (২৪), ৫ নম্বর ক্যাম্পের বি-২ ব্লকের মৃত সলিমউল্লাহর মেয়ে রশিদা (১৫), একই ক্যাম্পের বি-৫ ব্লকের রহিমউল্লাহর মেয়ে হামিদা (১৬) এবং ২ নম্বর ক্যাম্পের বি-২ ব্লকের রহিমউল্লাহর মেয়ে নূর কায়দা (৮)।

ইন্সপেক্টর লিয়াকত আলী বলেন, ‘মালয়েশিয়া পাচারের জন্য কিছু লোককে উপকূলীয় শ্যামপুর এলাকায় আনা হয়েছে বলে বৃহস্পতিবার রাতে আমরা খবর পাই। পরে আমিসহ পুলিশের একটি টিম অভিযানে নামি। পরে শুক্রবার ভোরে ওই এলাকা থেকে ৯ রোহিঙ্গা নারী-পুরুষকে আটক করা হয়। তাদের জিজ্ঞাসাবাদ শেষে বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রে রাখা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাদের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

এর আগে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) ভোরে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে বাহারছড়া খেলার মাঠ থেকে ৬ নারী-পুরুষকে আটক করে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *