২৪ ঘণ্টায় গাজীপুরে ১২ করোনা রোগী শনাক্ত

গাজীপুরে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৫ জন শ্রীপুরে, ৩ জন কালীগঞ্জে ও ৪ জন গাজীপুর মহানগর এলাকর বাসিন্দা। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৩৫ জনে দাঁড়ালোন।

গাজীপুরের সিভিল সার্জন ডা. খায়রুজ্জামান সোমবার (১৩ এপ্রিল) বলেন,  ১২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। সোমবার বিকালে তাদের রিপোর্ট করোনা পজেটিভ আসে। এদের মধ্যে এক অন্তসত্ত্বা নারী রয়েছেন।
কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিবলী সাদিক বলেন, কালীগঞ্জে আক্রান্ত তিন জনই অন্য জেলা থেকে সম্প্রতি কালীগঞ্জে এসেছিলেন। এ নিয়ে সেখানে ৮ জন করোনায় আক্রান্ত হলো।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাদেকুর রহমান জানান, আক্রান্ত স্বামী-স্ত্রী নারায়ণগঞ্জ থেকে এসেছেন। তারা করোনা উপসর্গ নিয়ে কালীগঞ্জ পৌরসভার বালীগাঁও পূর্বপাড়া গ্রামে এবং ঢাকা ফেরত এক যুবক বক্তারপুর ইউনিয়নের ভাটিরা গ্রামে অবস্থান করছিলেন। পরে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানোর
পর সোমবার তাদের রিপোর্ট পজেটিভ আসে। করোনা আক্রান্ত তিন জনকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আইসোলেশনে পাঠানো হচ্ছে।

এছাড়াও তাদের সংস্পর্শে আসা সবার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর পাঠানো হবে। আক্রান্তদের পরিবারের সদস্যদেরকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়ে তাদের বাড়িতে সতর্কতামূলক লাল নিশান টানিয়ে দেওয়া হয়েছে।
শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) এ এস এম ফাতেহ আকরাম জানান, শ্রীপুরে আক্রান্ত ৫ জনের মধ্যে দু’জন নারী ও তিন জন পুরুষ। এর মধ্যে উজিলাব গ্রামের একজন মৃত ব্যক্তিও রয়েছে এবং অপর ব্যক্তি কাওরাইদ ইউনিয়নের আবদার গ্রামের বাসিন্দা প্রভিটা কোম্পানিতে চাকরি করে। তিনি সিরাজগঞ্জে আছেন। তার সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করতে ওই কারখানায় আবেদন পাঠানো হবে। আক্রান্ত প্রত্যেকের বাড়ি লক ডাউন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *