এ প্লাস পেলে প্রত্যেক শিক্ষার্থীকে ১০ হাজার টাকা করে পুরস্কৃত করা হবে- নুরুল হোছাইন চৌধুরী

বান্দরবানের লামা উপজেলার ঐতিহ্যবাহী স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান হায়দারনাশী উচ্চ বিদ্যালয়ে ২০২০ সালের বার্ষিক ক্রীড়া সাংস্কৃতিক বিতর্ক প্রতিযোগিতা ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবধর্না এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন করা হয়েছে।

বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠান উপলক্ষে মঙ্গলবার (২৮ জানুয়ারি) সকাল ১০ টায় বিদ্যালয় প্রাঙ্গণে পরিচালনা কমিটির সভাপতি অহিদুল কাদের অহিদের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মোঃ সাইফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত বিদায় সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফাঁসিয়াখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নুরুল হোছাইন চৌধুরী, অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাকের হোসেন মজুমদার এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে লেখাপড়ায় শিক্ষার্থীদের উৎসাহিত করতে বিদায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে  নুরুল হোছাইন চৌধুরী বলেন, গুণগত মান সম্পন্ন শিক্ষা অর্জনে শিক্ষার্থীদের সচেষ্ট  থাকতে হবে। শিক্ষিত নাগরিক মাত্রই আগামী বাংলাদেশের অভিভাবক ধারকবাহক। তাদের উপর ভর করে জাতি এগিয়ে যাবে। তিনি আরো বলেন, এবারের এসএসসি পরীক্ষায় এই বিদ্যালয় থেকে অংশ নিয়ে যেসব শিক্ষার্থী এ প্লাস পেয়ে উত্তীর্ণ হবে, সেসব প্রত্যেক শিক্ষার্থীকে আমার তরফ থেকে ১০ হাজার টাকা করে পুরস্কৃত করা হবে।

প্রধান বক্তার বক্তব্যে ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাকের হোসেন মজুমদার বলেন, এদেশকে এগিয়ে নিতে সুশিক্ষিত জাতিগোষ্ঠীর ভূমিকা অপরিহার্য। শিক্ষিত জনবল মাত্র শিক্ষিত সমাজ ও সুশৃঙ্খল রাষ্ট্র গঠনের কারিগর। এসময় বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা, কর্মচারী, শিক্ষার্থী ও শিক্ষার্থীদের অভিবাবকগণ উপস্থিত ছিলেন। এর আগে বিদায় শিক্ষার্থীরা অনুষ্ঠানের অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন। সভাপতি অহিদুল কাদের অহিদের সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *