করোনা: একদিনেই ২ হাজারের বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে

করোনার ভয়াল তাণ্ডবে যুক্তরাষ্ট্রে ‘মৃত্যুর সুনামি’ বয়ে চলেছে। সারা বিশ্বের মধ্যে প্রথমবারের মতো এ দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে একদিনে ২ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।

মার্কিন গবেষণা সংস্থা ও বিশ্ববিদ্যালয় জনস হপকিন্সের বরাত দিয়ে শনিবার (১১ এপ্রিল) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানায়।

স্থানীয় সময় শুক্রবার (১১ এপ্রিল) রাতে জনস হপকিন্স জানায়, সর্বশেষ ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ২ হাজার ১০৮ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে বর্তমানে করোনা শনাক্ত মানুষের সংখ্যা ৫ লাখ ছাড়িয়ে গেছে।

খুব শিগগিরই যুক্তরাষ্ট্র করোনায় মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা ইতালিকে ছাড়িয়ে যাবে বলে আশঙ্কা করা হচ্ছে। যদিও হোয়াইট হাউজের বিশেষজ্ঞরা দাবি করছেন, বর্তমানে দেশটিতে করোনার তাণ্ডব পড়তির দিকে।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও করোনার ফলে মার্কিন মুল্লুকে যতোটা মৃত্যু আশঙ্কা করা হয়েছিল, তার চেয়ে অনেক কম মৃত্যু হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

এ প্রসঙ্গে শুক্রবার হোয়াইট হাউজে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা স্পষ্ট দেখতে পাচ্ছি, আমাদের কঠোর আর আগ্রাসী সব পদক্ষেপের ফলে অগণিত জীবন রক্ষা পাচ্ছে। খুব শিগগিরই আমেরিকা সুস্থ হয়ে উঠবে।

যুক্তরাষ্ট্রে করোনায় এখন পর্যন্ত মোট ১৮ হাজার ৬৯৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে অর্ধেকেরও বেশি মৃত্যু হয়েছে নিউ ইয়র্কে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৩৯৯ জনের।

অন্যদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত করোনায় ইতালিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৮ হাজার ৮৪৯ জনের। সারা বিশ্বে মৃতের সংখ্যা লাখের ঘর ছাড়িয়ে দাঁড়িয়েছে এক লাখ ২ হাজারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *