লুঙ্গি-টুপি পরে ট্রেনে পাথর ছুড়তে গিয়ে ধরা ৬ বিজেপি কর্মী

স্থানীয়ভাবে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কর্মী হিসেবে পরিচিত এক যুবক এবং তার ৫ সহযোগীকে লুঙ্গি এবং টুপি পরে ট্রেনে পাথর ছোড়ার অভিযোগে আটক করেছে মুর্শিদাবাদ পুলিশ।

বুধবার (১৮ ডিসেম্বর) স্থানীয়দের অভিযোগের পরিপ্রেক্ষিতে তাদের আটক করে পুলিশ। ভারতীয় সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

স্থানীয়দের দাবি, তারা বিজেপির ওই কর্মী এবং সহযোগীদের ট্রেনের ইঞ্জিনে পাথর ছুড়তে দেখার পর হাতেনাতে ধরে ফেলেন।

যদিও বিজেপি দাবি করছে, তাদের কোনো কর্মী এ ধরনের কোনো ঘটনার সঙ্গে জড়িত নয়।

কোনো ঘটনার দিকে ইঙ্গিত না করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) অভিযোগ করেছিলেন, বিজেপি তাদের কর্মীদের জন্য প্রচুর পরিমাণে টুপি কিনে রাখছে যেন বিক্ষোভের সময় এগুলো পরিধান করে বিশৃঙ্খলা সৃষ্টি করা যায়। পরে এর দায় নির্দিষ্ট একটি গোষ্ঠীর বিরুদ্ধে চাপিয়ে দেওয়া সহজ হবে।

সংশোধীত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভকারীদের পোশাক দেখে চেনা যায় উল্লেখ করে নরেন্দ্র মোদী বলেছিলেন, ‘বিক্ষোভকারীদের পোশাক দেখেই চেনা যায় তারা কারা।’

মুর্শিদাবাদ পুলিশ কর্তৃপক্ষের বরাত দিয়ে খবরে বলা হয়, ট্রেনের ইঞ্জিনে পাথর ছোড়ার অভিযোগে বিজেপি কর্মী অভিষেক সরকারসহ রাধামাধব তলা গ্রামের ৬ যুবককে পুলিশ আটক করেছে।

জেলা পুলিশের প্রধান মুকেশ বলেন, তারা বলেছে, নিজেদের ইউটিউব চ্যানেলের জন্য একটি ভিডিও বানাতে লুঙ্গি এবং টুপি পরিধান করেছে। তবে, তারা তাদের বক্তব্যের পক্ষে কোনো তথ্য দেখাতে পারেনি।

অভিষেককে স্থানীয় বিজেপি নিজদের দলের কর্মী হিসেবে স্বীকার করলেও দলের জেলা সভাপতি গৌরি শঙ্কর ঘোষ বলেন, সে আমাদের দলের কর্মী নয়। আমরা রাধামাধব তলার এমন কোনো ঘটনার বিষয়ে জানি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *