ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ৬

ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার রামপুরে যাত্রীবাহী বাস এবং মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ছয় জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চার যাত্রী। শুক্রবার (৬ ফেব্রুয়ারি) ভোররাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। হতাহতরা সবাই মাইক্রোর যাত্রী বলে জানিয়েছে পুলিশ।

খাটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইনুল ইসলাম ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, সুনামগঞ্জ থেকে ঢাকাগামী লিমন পরিবহনের যাত্রীবাহী একটি বাসের সঙ্গে নারায়ণগঞ্জ থেকে সিলেটগামী একটি নোহা মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই পাঁচ জন এবং হাসপাতালে নেওয়ার পথে আরও একজনসহ মোট ছয় জন নিহত হন। ঘটনার পর পরই দুর্ঘটনা কবলিত মাইক্রোবাসটিতে আগুন ধরে যায় এবং যাত্রীবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের খাদে পড়ে যায়।

খবর পেয়ে হাইওয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করেন।

নিহতদের মধ্যে চার জনের নাম পরিচয় জানা গেছে। এরা হলেন নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার দেওলি গ্রামের সোহান (২০), সাগর (২২), রিফাত (১৬) ও ইমন (১৪)। বাকিদের পরিচয় জানা যায়নি। আহতদের হবিগঞ্জের মাধবপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খাটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইনুল ইসলাম জানান, ঢাকা-সিলেট মহাসড়কের বিভিন্ন অংশে অন্তত ২৯টি বাক রয়েছে। এই বাকের কারণে দুর্ঘটনা ঘটেছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি চালকের কোনও ত্রুটি ছিল কিনা তারও তদন্ত চলছে।

ব্রাহ্মণবাড়িয়া সরাইল ফায়ার সার্ভিস অফিসের স্টেশন অফিসার এসএম শামীম জানান, ঘটনাস্থলে পৌঁছে তারা দুর্ঘটনা কবলিত মাইক্রোবাসের আগুন নেভান। পাশাপাশি যাত্রীবাহী বাসটিতে তল্লাশি চালান। মাইক্রোবাসটিতে আগুন ধরে যাওয়ার কারণ সম্পর্কে তিনি জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে দুর্ঘটনার পর গ্যাস সিলিন্ডার বিস্ফোরণেই মাইক্রোটিতে আগুন ধরে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *