চট্টগ্রামে একদিনে ৪০ নেতাকর্মীকে গ্রেফতার, দাবি বিএনপির

চট্টগ্রাম: হরতাল ও অবরোধের প্রথম দিনে ৪০ নেতাকর্মী গ্রেফতার হয়েছে বলে দাবি করেছে নগর বিএনপি।

শনিবার (৪ নভেম্বর) সন্ধ্যা থেকে রোববার (৫ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত নগরের বিভিন্ন স্থানে থানা ও ডিবি পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানান নগর বিএনপির সাবেক উপ দপ্তর সম্পাদক ও বর্তমানে দপ্তরের সমন্বয়ক মো. ইদ্রিস আলী

তিনি জানান, শনিবার সন্ধ্যা থেকে রোববার সন্ধ্যা পর্যন্ত নগর বিএনপির ৪০ জন নেতাকর্মীকে থানা ও ডিবি পুলিশ গ্রেফতার করেছে।

এর মধ্যে রোববার সকালে পিকেটিং করতে গিয়ে ডবলমুরিং থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক নুর উদ্দিন সোহেলকে গ্রেফতার করা হয়। সোহেল ছাড়াও গ্রেফতার অন্য নেতাকর্মীরা হলো- বায়েজিদ বোস্তামী থানা বিএনপির যুগ্ম সম্পাদক শাহাদাত হোসেন চাঁন মিয়া, ৩৭নম্বর ওয়ার্ড বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক সাহাব উদ্দিন সাবু, পাহাড়তলী ওয়ার্ড বিএনপির যুগ্ম সম্পাদক ওমর ফারুক, শাহ আলম, বন্দর থানা সেচ্ছাসেবক দলের সদস্য মো. জাকির, মো. মামুন, মো. হৃদয়, মো. জামাল, মো. আকাশ, মো. রাসেল, আমিন শিল্পাঞ্চল সাংগঠনিক ওয়ার্ড যুবদল নেতা মাসুদ, পাহাড়তলী থানা জিয়া মঞ্চের আহবায়ক ফারুক খাঁন, ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক নাছিম আহমেদ, দক্ষিন বাকলিয়া ওয়ার্ড বিএনপি নেতা মো. ফারুক, বন্দর থানা কৃষক দলের সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন জনি, জালালাবাদ ওয়ার্ড বিএনপি নেতা নাজিম উদ্দিন, মো. সোহেল, নাছির উদ্দিন, এসএম এমদাদ হোসেন, ডবলমুরিং থানা কোকো স্মৃতির সাধারণ সম্পাদক মো. রিকু, নগর স্বেচ্ছাসেবক দল নেতা রেজাউল হোসেন রানা, বাকলিয়া থানা বিএনপিকর্মী জাহাঙ্গীর আলম, শমসেদ শাকিব ও আকবর শাহ থানা শ্রমিক দলের সহ সভাপতি আব্দুল করিম।

ইদ্রিস আলী বলেন, পুলিশের বাধার মধ্যেও নগরের বিভিন্ন স্থানে বিএনপির নেতাকর্মীরা হরতাল ও অবরোধ কর্মসূচি পালন করেছেন। বিএনপির শান্তিপূর্ণ হরতাল ও অবরোধ কর্মসূচিতে সাধারণ মানুষ সাড়া দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *