চট্টগ্রামে হরতালের সমর্থনে মিছিল

চট্টগ্রাম: হরতালের সমর্থনে চট্টগ্রামের বিভিন্ন পয়েন্টে ঝটিকা মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা।

রোববার (১৯ নভেম্বর) নগরের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করে বিএনপির নেতাকর্মীরা।

এদিকে অবরোধকে কেন্দ্র করে বিএনপির আরও ১০ জন নেতাকর্মীকে গ্রেফতার করার অভিযোগ করেছে দলটি ।
বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, হরতালের সমর্থনে রোববার সকালে চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট আব্দুস সাত্তার, এস কে খোদা তোতন ও সদস্য আহমেদুল আলম চৌধুরী রাসেলের নেতৃত্বে নগরের পাহাড়তলী কলেজ রোড়ে চট্টগ্রাম মহানগর বিএনপির পিকেটিং ও বিক্ষোভ মিছিল বের করা হয়।

তাছাড়া মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান ও মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশার নেতৃত্বে কে বি আমান আলী সড়কে চট্টগ্রাম মহানগর বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের মিছিল, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মো. শাহ আলম, সদস্য মো. জাহাঙ্গীর আলম দুলাল ও মহানগর বিএনপির সাবেক সহ সাংগঠনিক সম্পাদক আবদুল হালিম স্বপনের নেতৃত্বে টাইগার পাস আম বাগান এলাকায় মিছিল, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইস্কান্দার মির্জা, আহবায়ক কমিটির সদস্য আর ইউ চৌধুরী শাহিন, পাঁচলাইশ থানা বিএনপির সভাপতি মামুনুল ইসলাম হুমায়ুন, সাধারণ সম্পাদক মনির আহমেদ চৌধুরী, বিএনপি নেতা জাকির হোসেন ও সিরাজুল ইসলাম মুন্সীর নেতৃত্বে মুরাদপুর বিবিরহাট এলাকায় পাঁচলাইশ থানার বিএনপির মিছিল, মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক, আহবায়ক কমিটির সদস্য আহমেদুল আলম চৌধুরী রাসেল, চবি ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ, চট্টগ্রাম মহানগর যুবদলের ক্রীড়া সম্পাদক জসিম উদ্দিন সাগর, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক জাহেদ হোসেন জোসির নেতৃত্বে জামাল খান মোড় অসকার দিঘির পাড় এলাকায় বিএনপির মিছিল করেন। এছাড়া মহিলাদল নেত্রী বেগম ফাতেমা বাদশা, জেসমিনা খানম, আঁখি সুলতানা ও দেওয়ান মাহমুদা আক্তার লিটার নেতৃত্বে নয়াবাজার সাগরিকা বিশ্ব রোড এলাকায় চট্টগ্রাম মহানগর মহিলাদলের বিক্ষোভ মিছিল, মহানগর ছাত্রদলের আহবায়ক সাইফুল আলম ও সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিনের নেতৃত্বে চাঁন্দগাও বাহির সিগনাল ও সিএন্ডবি এলাকায় মহানগর ছাত্রদলের মিছিল, মহানগর যুবদলের সহ সভাপতি নুর আহমেদ গুড্ডু, ফজলুল হক সুমন, খুলশী থানা যুবদলের আহবায়ক হেলাল হোসেন ও পাহাড়তলী থানা যুবদলের সদস্য সচিব শওকত খাঁন রাজুর নেতৃত্বে অলংকার মোড় সিডিএ মার্কেট এলাকায় পাহাড়তলী, খুলশী ও আকবর শাহ থানা যুবদলের মিছিল ও পিকেটিং, মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খান ও কোতোয়ালী থানা যুবদলের সদস্য সচিব মো. হাসানের নেতৃত্বে জুবলী রোড় তিনপোলের মাথা এলাকায় যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের মিছিল ও রাস্তায় টায়ার জ্বালিয়ে পিকেটিং, দক্ষিণ জেলা ছাত্রদলের আহ্বায়ক রবিউল হোসেন রবি ও সদস্য সচিব কামরুদ্দিন সবুজের নেতৃত্বে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে টায়ারে আগুন জ্বালিয়ে পিকেটিং ও বিক্ষোভ মিছিল, কোতোয়ালী থানা যুবদলের আহবায়ক নুর হোসেন নুরু ও মহানগর যুবদলের সদস্য আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে জেল রোড বদরপাতি এলাকায় থানা যুবদলের মিছিল ও পিকেটিং, মহানগর যুবদল নেতা নুরুল আমিনের নেতৃত্বে সিএন্ডবি ও পুরাতন চাঁন্দগাও থানা এলাকায় চান্দগাঁও থানা যুবদলের বিক্ষোভ মিছিল, চান্দগাঁও থানার বাহির সিগন্যাল এলাকায় মহানগর যুবদলের সহ সম্পাদক আবু বক্কর সিদ্দিকী আবু ও চান্দগাঁও থানা যুবদলের যুগ্ম আহবায়ক খোরশেদ আলম রুবেলের নেতৃত্বে মিছিল ও পিকেটিং করে নেতাকর্মীরা।
বিএনপির দাবি করা গ্রেফতার ১০ নেতাকর্মীরা হলেন, বায়েজিদ বোস্তামী থানা যুবদল নেতা লোকমান শরীফ, বোরহান উদ্দিন, বাগমনিরাম ওয়ার্ড যুবদলের মো. নাদিম ও ৩৮ নম্বর ওয়ার্ড সেচ্ছাসেবকদল নেতা মো. রাসেল, মহানগর ছাত্রদলের সাবেক সহ সম্পাদক মাস্টার তারেক, বন্দর থানা সেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক কায়ছার হামিদ, নুরুল আমিন রুবেল, ইপিজেড থানা ছাত্রদলের যুগ্ম আহবায়ক পলাশ ইসলাম ও পূর্ব ষোলশহর ওয়ার্ড যুবদল নেতা মো. নেজাম।

চট্টগ্রাম মহানগর বিএনপির দপ্তরের সমন্বয়ক মো. ইদ্রিস আলী জানান, চট্টগ্রামের মানুষ ‘শান্তিপূর্ণভাবে’ হরতাল পালন করা হচ্ছে।

রোববার হরতালের সমর্থনে নগরের বিভিন্ন স্থানে মিছিল ও পিকেটিং করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *