ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যার চেষ্টা

ফেসবুকে প্রধানমন্ত্রীকে খোলা চিঠি লিখে আত্মহত্যার চেষ্টা করেছেন প্রাইমেরি টিচার্স ট্রেনিং ইনিস্টিটিউটের (পিটিআই) ইন্সট্রাক্টর দেবব্রত বড়ুয়া। শনিবার (৭ মার্চ) তিনি চট্টগ্রাম নগরীর কালামিয়া বাজার এলাকায় নিজ বাসায় আত্মহত্যার চেষ্টা করেন।তিনি বর্তমানে নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

দেবব্রত পটিয়ার পিটিআইয়ের ইন্সট্রাক্টর (সাধারণ) পদে কর্মরত রয়েছেন। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের মিরসরাই উপজেলার তুলাবাড়িয়ায়।

শুক্রবার (৬ মার্চ) রাত ১২টার দিকে দেবব্রত তার ফেসবুক ওয়ালে প্রধানমন্ত্রীর উদ্দেশে একটি ‘খোলা চিঠি’ শিরোনামে একটি স্ট্যাটাসে দেন। এতে তার চার সহকর্মীর বিরুদ্ধে পিটিআই’র নারী প্রশিক্ষণার্থীদের ধর্ষণসহ নির্যাতনের অভিযোগ করেন তিনি।

তিনি আরও বলেন, ‘কোনও কারণে হয়তো তিনি মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। সেজন্যই  হয়তো তিনি আত্মহত্যা করতে চেয়েছিলেন। এ বিষয়ে আপনারা তার সঙ্গে কথা বলতে পারেন। কোনও মেয়ে প্রশিক্ষণার্থী যদি অভিযোগ করে তাহলে আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে নেবো।’

তপন কুমার জানান,  দেবব্রত নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার স্ত্রী জানিয়েছেন তিনি এখন কথা বলতে পারছেন।

এ সর্ম্পকে পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন বলেন, ‘এ ধরনের একটি খবর আমরা শুনেছি। খবর পেয়ে আমরা ওই ইনস্টিটিউটে গিয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। মেয়েদের সঙ্গেও কথা বলেছি। চার ইন্সট্রাক্টরের বিরুদ্ধে দেবব্রত বড়ুয়ার তোলা অভিযোগের বিষয়ে আমরা প্রাথমিকভাবে কোনও সত্যতা পাইনি। তবে কোনও মেয়ে যদি থানায় অভিযোগ করেন, তাহলে আমরা বিষয়টি তদন্ত করে দেখবো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *