বাইরে বাঁশ দিয়ে ‘লকডাউন’, ভেতরে জমজমাট বেচাকেনা!

বাইরে বাঁশ দিয়ে পথ আটকে পুরো এলাকা লকডাউনের ঘোষণা সম্বলিত সাইনবোর্ড টাঙিয়ে দেয়া হলেও ভেতরে দোকান খোলা রেখে জমজমাট বেচাকেনার পাশাপাশি চলছিলো আড্ডাবাজি।

বুধবার (৮ এপ্রিল) বিকেলে নগরের পতেঙ্গা থানার কাটগড় বাজার সংলগ্ন এলাকায় অভিযানে গিয়ে এ দৃশ্য দেখতে পান ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ।

ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ জানান, বন্দর, ইপিজেড এবং পতেঙ্গা এলাকায় লোকজনের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারি নির্দেশনা প্রতিপালনে অভিযান পরিচালনা করছিলাম আমরা।

‘কাটগড় সংলগ্ন এলাকায় গিয়ে দেখতে পাই, বাইরে বাঁশ দিয়ে পথ আটকে পুরো এলাকা লকডাউনের ঘোষণা সম্বলিত সাইনবোর্ড টাঙিয়ে দেয়া হলেও ভেতরে দোকান খোলা রেখে বেচাকেনা এবং আড্ডাবাজি চলছে। আমরা অভিযান পরিচালনা করে সব বন্ধ করে দিয়েছি।’

তিনি জানান, দোকানিদের জিজ্ঞাসাবাদে আমরা জেনেছি- বাইরে এভাবে প্রতিবন্ধকতা তৈরি করে তারা পালাক্রমে পাহারা দেন। ভ্রাম্যমাণ আদালত বা পুলিশের কেউ এলে ভেতরের লোকজনকে জানিয়ে দেন। আমরা সড়ক থেকে সব প্রতিবন্ধকতা সরিয়ে দিয়েছি।

এ সময় বিভিন্ন অলি-গলিতে ঘোরাঘুরি এবং আড্ডাবাজির কারণে ৫ জনকে ১৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয় বলে জানান চট্টগ্রাম জেলা প্রশাসনের এ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *