লোহাগাড়ায় ১ পরিবারকে লকডাউন করল উপজেলা প্রশাসন

অমিত কর্মকার, লোহাগাড়া : মহামারী করোনা ভাইরাসের সংক্রামক  প্রতিরোধে ৮ এপ্রিল বুধবার সকাল ১১ টায় লোহাগাড়া উপজেলার রশিদার পাড়া এলাকায় মো. ইদ্রিসের বাড়ি লকডাউন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. তৌছিফ আহমেদ। জানা যায়, চট্টগ্রাম নগরে বহাদ্দারহাট এলাকায় নাজির কমিশনারের বিল্ডিং এ ইদ্রিছের পরিবার ভাড়া বাসায় থাকত। গত কয়েকদিন আগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ওই বিল্ডিং এ একজন ব্যক্তি মারা যাওয়ায় বিল্ডিংসহ পুরো এলাকা লকডাউন করে দেয় প্রশাসন। কিন্তু গত মঙ্গলবার গোপনে লকডাউনে থাকাবস্থায় ইদ্রিছ তার পরিবারের ৪ সদস্যকে নিয়ে গ্রামের বাড়ি উপজেলার রশিদার পাড়ায় চলে আসে। খবর পেয়ে মঙ্গলবার সন্ধ্যায় লোহাগাড়া পুলিশ বাড়িটি লাল পতাকা দিয়ে হোম কোয়ারেইন্টাইনে থাকার নির্দেশনা প্রদান করেন। বুধবার সকালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লকডাউন ঘোষণা করেন। এছাড়াও লকডাউন করা পরিবারকে চাল, ডাল, পেঁয়াজ, তেলসহ শুকনো খাবার দেন উপজেলা প্রশাসন।
এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের লেফটেন্যান্ট মো. এনায়েত কবির, লোহাগাড়া থানার এসআই মো. মাহফুজুর রহমান।
এ ব্যাপারে লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌছিফ আহমেদ লকডাউন করার সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, উপজেলার রশিদার পাড়া একই পরিবারের ৪জন চট্টগ্রাম নগরীতে বহদ্দার হাট এলাকায় ভাড়াটিয়া বাসায় থাকতেন। ওই বিল্ডিং লকডাউন থাকা অবস্থায় গত ২দিন পুর্বে তারা কৌশলে বাড়ীতে চলে আসে। ইদ্রিছের পরিবারকে লকডাউন করে পরিবার থেকে আলাদা হয়ে হোম কোয়ারেইন্টানে থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *