সাতকানিয়ায় মহাসড়কে কঠোর অবস্থানে পুলিশ

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এবার হার্ডলাইনে পুলিশ।

এতোদিন সাধারণ মানুষকে ঘর থেকে বের না হয়ে করোনা বিস্তার রোধে সরকারি নির্দেশনা মেনে চলার জন্য নানামুখি প্রচারণা চালিয়ে আসলেও গতে কয়েক দিন ধরে মহাসড়কের গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসিয়ে কঠোর ভাবে দায়িত্ব পালন করছে পুলিশ।

নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে নেয়া হচ্ছে আইনগত ব্যবস্থা।

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়ার বাণিজ্যিক প্রাণ কেন্দ্র কেরানীহাট। বান্দরবান জেলায় ঢুকার প্রবেশ পথ এখান দিয়ে হওয়ায় মানুষের সমাগম বেশি হয় এলাকায়।

বান্দরবান রাস্তার মাথা ট্রাফিক পুলিশ বক্সের সামনে সকাল থেকে রাত পর্যন্ত কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী। বিশেষ প্রয়োজন ছাড়া গাড়ি নিয়ে আসলে আটক ও জরিমানা করা হচ্ছে। এছাড়া চালকদের দীর্ঘ সময় দাঁড় করিয়ে রেখে শাস্তি দেয়া হচ্ছে।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোর হওয়ায় কেরানীহাট বাজারে সাধারণ মানুষের উপস্থিতি একেবারে কমে এসেছে।

মঙ্গলবার (৭ এপ্রিল) কেরানীহাট পুলিশ বক্সের সামনে গিয়ে দেখা যায়, মহাসড়কের দু’পাশে ব্যারিকেড দিয়ে উভয় দিক থেকে আসা যানবাহন থামাচ্ছে ট্রাফিক পুলিশ। সরকারের নিষেধাজ্ঞা না মেনে রাস্তায় কেন বের হওয়া চালক যাত্রীদের নানা প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে অস্থায়ী চেকপোস্টে।

এ সময় আগত যাত্রী চালকদের ট্রাফিক পুলিশের সার্জেন্ট গোলাম হোসেন সবুজ এমন দুর্যোগ মুহুর্তে সরকারের আদেশ মেনে ঘরে থাকতে বিশেষ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে বলেন।

সাতকানিয়ার কেরানীহাটে দায়িত্বরত ট্রাফিক পুলিশের সার্জেন্ট গোলাম হোসেন সবুজ  বলেন, করোনা বিস্তার রোধে সরকারের নির্দেশনা অনুযায়ী নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকা যানবাহনগুলো সড়কে চলতে দেয়া হচ্ছে। গত তিনদিন ধরে যানবাহন নিয়ন্ত্রণে মহাসড়কে ট্রাফিক বক্সের সামনে চেকপোস্ট বসানো হয়েছে। যাত্রীবাহী কোনো গাড়ি চলতে দেওয়া হচ্ছে না।

পুলিশ সদস্যরা কঠোর ভাবে দায়িত্ব পালন করায় সড়কে একেবারেই যানবাহন চলাচল কমে গেছে। করোনা মোকাবিলায় পরবর্তী নিদের্শ না দেয়া পর্যন্ত যানবাহন নিয়ন্ত্রণে কঠোরভাবে কাজ করবে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *