ফলোয়ার দিয়ে অভিনেতার জন্ম হয় না: সুবর্ণা মুস্তাফা

‘ফেসবুক ফলোয়ার দিয়ে শিল্পী হবে না, ইউটিউব কন্টেন্ট দিয়ে অভিনেতার জন্ম হয় না। ভয়ানকভাবে ঝড়ে যাবে।

’ এ মন্তব্য করেছেন দেশের কিংবদন্তি অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা।
এই অভিনেত্রী প্রযোজিত ও বদরুল আনাম সৌদ পরিচালিত সিনেমা ‘শ্যামাকাব্য’ মুক্তি পেতে যাচ্ছে ২৪ নভেম্বর।

একঝাঁক তারকাশিল্পী নিয়ে তৈরি এই সিনেমাটি নিয়ে বৃহস্পতিবার এফডিসিতে কথা বলেন সুবর্ণা মুস্তাফা। এর ফাঁকে বর্তমান সময়ের তারকাদের সম্পর্কেও কথা বলেন তিনি।

রাজ্জাক-শাবানাদের উদাহারণ টেনে এই অভিনেত্রী বলেন, একজন রাজ্জাক সাহেব, আলমগীর, আসাদুজ্জামান নূর, হূমায়ন ফরিদী বা আমার তো কোনও ফলোয়ার নেই। ফলোয়ারের ওপর ভিত্তি করে এসব নাম হয়নি বাংলাদেশে।

একজন শাবানা আপা কিংবা একজন ববিতা, মৌসুমী, শাবনূর পর্যন্ত- এদের দেখে জানা প্রয়োজন ফলোয়ার দিয়ে শিল্পী তৈরি হয় না।
এসময় ‘শ্যামাকাব্য’ সিনেমার প্রসঙ্গে সুবর্ণা মুস্তাফা বলেন, বদরুল আনাম সৌদের প্রতি আমার আস্থা আছে। নির্মাতা হিসেবে তার নিজস্ব একটা বৈশিষ্ট্য আছে। সিনেমাটি দেখার অপেক্ষায় আছি। আশা করছি দর্শকরাও ভালো একটি সিনেমার পাশে থাকবেন। চলচ্চিত্র শিল্পকে ভালোবাসবেন।

চলচ্চিত্র প্রযোজকদের উদ্দেশ্যে তিনি বলেন, ভালো চলচ্চিত্রের পৃষ্ঠপোষকতা করবেন। এটা খুব প্রয়োজন। তাহলেই নান্দনিক ও ভালো সিনেমা আসবে।

২০১৯-২০ সালে সরকারি অনুদান পাওয়া ‘শ্যামা কাব্য’ পরিচালনার পাশাপাশি কাহিনি, সংলাপ ও চিত্রনাট্যও লিখেছেন সৌদ নিজেই এবং সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা।

‘শ্যামা কাব্য’তে কেন্দ্রীয় দুটি চরিত্রে অভিনয় করেছেন সোহেল মণ্ডল ও নীলাঞ্জনা নীলা। আরও অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, নওরীন হাসান খান জেনি, শাহাদাৎ হোসেন, সাজু খাদেম, রিমি করিম, এ কে আজাদ ও সেতু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *