সিংড়ায় ১৩ বস্তা চাল জব্দ, ইউপি সদস্যসহ আটক ৩

নাটোরের সিংড়ায় ১০ টাকা কেজি দরে বিক্রির জন্য বরাদ্দকৃত ১৩ বস্তা চালসহ ৩ জনকে আটক করেছে উপজেলা প্রশাসন। চালগুলো তারা বেশি দামে স্থানীয় ব্যবসায়ীর কাছে বিক্রি করেছিলেন।

মঙ্গলবার (০৭ এপ্রিল) দুপুরে উপজেলার সুকাশ ইউনিয়নের বোয়ালিয়া বাজার এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- সুকাশ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহিন শাহ্, চাল ব্যবসায়ী গোলাম হোসেন ও চালের ডিলার লেবু।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন বানু ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গরিব মানুষের জন্য ১০ টাকা কেজি দরে চাল বিক্রির জন্য ডিলারকে চাল বরাদ্দ দেওয়া হয়। এসব চাল সাধারণ লোকজনের কাছে বিক্রি না করে ইউপি সদস্য শাহিন শাহ ও ডিলার লেবু বেশি লাভের আশায়
স্থানীয় চাল ব্যবসায়ী গোলাম হোসেনের কাছে বিক্রি করেন।

দুপুরে ব্যবসায়ী গোলাম হোসেন চাল কিনে নিয়ে যাওয়ার পথে বোয়ালিয়া এলাকায় ৮ বস্তা চালসহ স্থানীয় লোকজন তাকে আটক করে প্রশাসনকে জানান।

একপর্যায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল আলমের নেতৃত্বে সেখানে অভিযান চালিয়ে বোয়ালিয়া ক্লাব থেকে আরও ৫ বস্তা চাল উদ্ধার করা হয়। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অপরাধে ইউপি সদস্য শাহিন শাহ্ ও ডিলার লেবুকেও আটক করা হয়।

এসময় সর্বমোট ১৩ বস্তা চাল জব্দ করা হয়। পরে তাদের পুলিশে সোর্পদ করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে সিংড়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *