দামুড়হুদায় দেড় কেজি স্বর্ণের গহনাসহ আটক এক

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদার লোকনাথপুর গ্রাম থেকে ১ কেজি ৬৩৫ গ্রাম ওজনের স্বর্ণের গহনাসহ আবু সাহিদ হোসেন (৪৩) নামে এক পাচারকারীকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। যার বাজার মূল্য ১ কোটি ৫৪ লাখ টাকা।

বুধবার (৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে দর্শনা পৌর এলাকার পরানপুর-লোকনাথপুর সড়কে এ অভিযান চালিয়ে ৬টি প্যাকেটে মোড়ানো এ স্বর্ণের গহনাসহ পাচারকারীকে আটক করা হয়।

আটক আবু সাহিদ হোসেন লোকনাথপুর গ্রামের বাসস্ট্যান্ড পাড়ার দাউদ আলীর ছেলে।

পুলিশ জানায়, বুধবার সকালে জানা যায় দর্শনা পৌর এলাকার পরানপুর-লোকনাথপুর সড়ক ব্যবহার করে স্বর্ণ অথবা মাদকের একটি বড় চালান ভারত থেকে পাচার হয়ে বাংলাদেশে ঢুকে চুয়াডাঙ্গায় যাবে। এ সংবাদ পেয়ে ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বে একদল ডিবি সদস্য উল্লেখিত স্থানে পৌঁছায়।

এসময় একজন মোটরসাইকেল চালক সীমান্ত এলাকা দর্শনা থেকে পরানপুর-লোকনাথপুর সড়ক হয়ে চুয়াডাঙ্গার দিকে যাচ্ছিল। তাকে থামতে বলায় তিনি পালাতে থাকেন।
সেসময় ডিবির সদস্যরা তাকে আটক করে। এরপর আটক আবু সাঈদের দেহ তল্লাশি করে ৬টি প্যাকেট পাওয়া যায়। ওই প্যাকেট থেকে স্বর্ণের গহনার সন্ধান মেলে।
চুয়াডাঙ্গা সহকারী পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপ্স) নাজিম উদ্দিন আল-আজাদ বলেন, উদ্ধার হওয়া ১ কেজি ৬৩৫ গ্রাম ওজনের স্বর্ণের গহনার মূল্য প্রায় ১ কোটি ৫৪ লাখ টাকা।

এ ব্যাপারে দামুড়হুদা মডেল থানায় আটক পাচারকারীর বিরুদ্ধে মামলা এবং উদ্ধার করা স্বর্ণের গহনা চুয়াডাঙ্গা ট্রেজারি কার্যালয়ে জমা দেওয়া হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *