বিমানবন্দর থেকে ৩ জন হাসপাতালে

সিঙ্গাপুর থেকে জ্বর নিয়ে আসা এক শিশু ও ইতালি থেকে শ্বাসকষ্ট নিয়ে আসা দুজন পুরুষকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হাসপাতালে পাঠানো হয়েছে। জ্বর ও শ্বাসকষ্ট করোনার উপসর্গ হওয়ায় তাদের কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহারিয়ার সাজ্জাদ।

বিমানবন্দর স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহারিয়ার সাজ্জাদ বলেন, ইতালি থেকে দুজন ব্যক্তি আসেন, যাদের জ্বর ছিল না, তবে শ্বাসকষ্ট ছিল। সিঙ্গাপুর থেকে আসা এক শিশুর জ্বর ছিল, সে সিঙ্গাপুরেও চিকিৎসাধীন ছিল।

উল্লেখ্য, বিশ্বব্যাপী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর বাংলাদেশেও গতকাল রবিবার (৮ মার্চ) তিন ব্যক্তিকে করোনা ভাইরাসে আক্রান্ত বলে ঘোষণা করে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এসময় আরও দুজনকে কোয়ারেন্টাইন করে রাখার কথা জানানো হয়। পরিচয় প্রকাশ না করা হলেও ওই সংবাদ সম্মেলনে জানানো হয় আক্রান্তদের দুজন প্রবাসী বাংলাদেশি। সম্প্রতি ওই দুই পুরুষ যাত্রী ইতালি থেকে দেশে ফেরেন। বিমানবন্দরে ধরা না পড়ায় তাদের বাড়ি চলে যান। এরপর তাদের একজনের দ্বারা তার পরিবার সদস্যও আক্রান্ত হন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান শহর থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী করোনা ভাইরাস। একপর্যায়ে এ ভাইরাস নিয়ে বিশ্বজুড়ে জরুরি স্বাস্থ্য পরিস্থিতি (হেলথ ইমার্জেন্সি) ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। ইতোমধ্যে দুনিয়াজুড়ে শতাধিক দেশ ও অঞ্চলের ১ লাখ ৭ হাজারেরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে প্রাণ হারিয়েছেন ৩ হাজার ৬৪৯ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৬০ হাজার ৯০৫ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *