সৌদি ফেরত দম্পতি কোয়ারেন্টাইনে

সৌদি আরব থেকে ফেরা এক দম্পতিকে কোয়ারেন্টাইনের জন্য রাজধানীর একটি হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন। সোমবার (৯ মার্চ) রাতে তাদের হাসপাতালো পাঠানো হয়। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ এ তথ্য জানিয়েছেন।।

ডা. শাহরিয়ার সাজ্জাদ মঙ্গলবার ( ১০ মার্চ) বলেন, ‘সৌদি আরব থেকে সোমবার (৯ মার্চ) দিনগত রাত সাড়ে ১২ টার দিকে ওই দম্পতি তাদের এক ছেলেসহ দেশে আসেন। তাদের শ্বাসকষ্ট এবং নিউমোনিয়ার লক্ষণ ছিল। তারা সৌদি আরবে অনেক দিন ধরেই চিকিৎসা করিয়েছেন বলে আমাদের জানিয়েছেন, কিন্তু সেদেশে তাদের শারীরিক অবস্থার কোনও উন্নতি হয়নি।’ যদিও ওই দম্পতির জ্বর নেই বলে জানান ডা. সাজ্জাদ।

তিনি আর  জানান,সৌদি ফেরত দম্পতির বয়স প্রায় ৭০ এর কাছাকাছি। বয়স আর লক্ষণগুলো আছে বলেই তাদেরকে কোয়ারেইন্টানে পাঠানো হয়েছে। তবে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে এই দম্পতির ছেলেও সৌদি আরবে থাকেন। তিনি দেড় মাস আগে সৌদি আরব থেকে চীনে গিয়েছিলেন। তিনিও বাবা-মায়ের সঙ্গে দেশে এসেছেন। যদিও ছেলের কোনও লক্ষণ নেই।

এদিকে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) মঙ্গলবার জানিয়েছে, কোভিড-১৯ শনাক্ত ছাড়া এই মুহূর্তে আরও  আট  ব্যক্তি আইসোলেশনে এবং চার ব্যক্তি কোয়ারেইন্টাইনে আছেন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে সাত জনের নমুনাসহ মোট ১২৭ জনের নমুনা পরীক্ষা করা হলেও কারও মধ্যে কোভিড-১৯ এর  উপস্থিতি পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *